শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪

সম্পূর্ণ খবর

লোকসভা নির্বাচন ২০২৪ | Mamata Banerjee: এনআইএ-সিবিআই, বিজেপি কা ভাই ভাই: মমতা

Pallabi Ghosh | ০৮ এপ্রিল ২০২৪ ১৪ : ১১Pallabi Ghosh


আজকাল ওয়েবডেস্ক: তীব্র দাবদাহ উপেক্ষা করে ভোট প্রচারে এক জেলা থেকে অন্য জেলায় ছুটছেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। সোমবার বাঁকুড়ায় জনসভায় উপস্থিত ছিলেন তিনি। ভোটের মুখে কৃষক, শ্রমিক, মা-বোনেদের তৃণমূলের গ্যারান্টি বারবার মনে করিয়ে দেন। একদিকে মোদির বিরুদ্ধে ঝাঁঝালো বক্তব্য, অন্যদিকে হাল্কা মেজাজে ধরা দিলেন তিনি।
মোদিকে আক্রমণ করে মমতার বক্তব্য, "গতকাল জলপাইগুড়ির সভায় উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী। অথচ ঝড়ে বিধ্বস্ত জলপাইগুড়ির মানুষদের জন্য কোনও সাহায্যের প্রতিশ্রুতি দেননি। এখনও কত মানুষ গৃহহীন। পরিবারের সদস্যদের হারালেন, ঘর ভেঙে রাস্তায় পড়ে আছেন, তাদের জন্য কিছু বললেন না। আমি ঝড়ের রাতেই পৌঁছে গেছিলাম। নির্বাচন কমিশন এখনও অনুমতি দেয়নি, তাই ঘর তৈরির কাজ শুরু করতে পারছে না রাজ্য সরকার।"
কেন্দ্রের সরকারকে বিঁধে মমতার দাবি, "আপনাদের এক পকেটে ইডি, অন্যটায় সিবিআই, একটায় এনআইএ, তো আরেকটায় ইনকাম ট্যাক্স। এনআইএ-সিবিআই, বিজেপি কা ভাই ভাই। এই তো চলছে। এরপর আবার হুমকি দিচ্ছে, ৪ জুন ফলাফল ঘোষণার পর সবাইকে ধরে জেলে ভরবে। প্রধানমন্ত্রী, আপনার মুখে এ কথা শোভা পায়? মনে রাখবেন, আমাদের পাঁচজনকে গ্রেপ্তার করলে, তাঁদের সহধর্মিনীরা রাস্তায় নামবেন।"
আজকের সভায় দাঁড়িয়ে হেমন্ত সোরেন, অরবিন্দ কেজরিওয়ালের গ্রেপ্তারির তীব্র প্রতিবাদ করেন মুখ্যমন্ত্রী। তাঁর কথায়, "সাধারণ মানুষের রায়ের উপর এত আস্থা থাকলে, কেন ধরে ধরে জেলবন্দি করছেন? কেন হেমন্তকে গ্রেপ্তার করেছেন? কাল ওঁর স্ত্রীর সঙ্গে কথা হয়েছে আমার। দিল্লির মুখ্যমন্ত্রীকেও গ্রেপ্তার করেছে। যদিও তাতে কিছু ফারাক হবে না। আবারও বিপুল ভোটে ও জিতবে। আমাদের এখানে অভিযানের নামে মধ্যরাতে মহিলাদের হেনস্থা করছে। পুলিশের অনুমতি না নিয়ে রাত তিনটেয় গিয়ে তদন্ত করছে। আবার বিক্ষোভের অভিযোগ তুলে পুলিশের কাছে নালিশ জানাচ্ছে।"
মমতার অভিযোগ, দেশ জুড়ে আদিবাসীদের উপর অত্যাচার করছে কেন্দ্রের সরকার। বাঁকুড়া, বিষ্ণুপুর দুটো সিট বিজেপি পেয়েছিল গতবার। পাঁচ বছরে কী কী করেছে? ভোটে জেতার পর আর এলাকায় মুখ দেখা যায়নি তাঁদের।
বক্তব্যের শেষে সভায় গান গাইলেন ইন্দ্রনীল সেন। "পিন্দারে পলাশের বন" থেকে "ধিতাং ধিতাং বলে", একের পর এক গানে মাতিয়ে দেন তিনি। সেই গানের সঙ্গে ধামসা বাজান মুখ্যমন্ত্রী। স্বতঃস্ফূর্তভাবে আদিবাসীদের সঙ্গে নাচের তালে পা মেলান তিনি।




বিশেষ খবর

নানান খবর

শীঘ্রই আসছে...

নানান খবর



সোশ্যাল মিডিয়া



04 24